নানা পদের ভর্তা খেতে চান? ভর্তাবাড়ী.কম চলে যান!

PUBLISHED:Mar 13, 2018 | UPDATED:04:00 PM, Mar 13, 2018

ভর্তা খেতে পছন্দ করেন না এমন খুব কম মানুষ আছেন। গরম গরম ভাতের সাথে নানা পদের ভর্তা আর ঘন ডাল- আর কী লাগে! কিন্তু ঢাকায় অনেক পদের ভর্তা পাওয়া যায় এমন কোনো স্থান খুঁজে পাওয়াটা বেশ কষ্টকর। না, জাহাঙ্গীরনগর কিংবা কোনো ঘুপচি হোটেল নয়, বলছি ভর্তাবাড়ীর কথা। কাগজে কলমে ভর্তাবাড়ী. Com নামে পরিচিত ‘শতভাগ বাঙ্গালিয়ানা’ কথাটির সাথে খুব সহজেই চলে যায় ভর্তাবাড়ীর নাম। কী কী ভর্তা পাওয়া যায় এখানে? তারচাইতে বলুন, কোন ভর্তাটা পাওয়া যায় না!

বেগুন ভর্তা, আলু ভর্তা, ডিম ভর্তা, চিকেন ভর্তা, মরিচ ভর্তা, টমাটো ভর্তা, শিম ভর্তা, পেঁপে ভর্তা, কলা ভর্তা- আরো কত কী! ভর্তা তো আছেই, সেইসাথে গরুর কালাভুনা, নানারকম মাছ, হাঁসের মাংস- আর সব রেস্টুরেন্টের মতোই সবকিছু পাবেন আপনি এখানে। আছে মিনারেল ওয়াটারের বোতল আর কোমল পানীয়ের ব্যবস্থা।

মিষ্টিজাতীয় খাবার খেতে ইচ্ছে করলে ভর্তাবাড়ীতে ডেজার্ট পদও পাবেন আপনি। ভাত এবং ভর্তার সম্পর্কটা গাঢ় হলেও খিচুরীর ব্যবস্থা আছে এখানে। খিচুরী সরিষার তেল দিয়ে একটু স্পেশালভাবে তৈরি করা হয় বিধায় অন্যান্য স্থানের চাইতে যথেষ্ট আলাদা আর উপভোগ্য একটা স্বাদ পাবেন আপনি এখানকার খিচুরীতে।

আপনার যদি ইচ্ছে করে কোনো প্যাকেজ নিতে তাহলে সেটাও নিতে পারেন। তবে ভর্তাবাড়ীর সব শাখায় এই প্যাকেজ সুবিধা পাবেন না আপনি। সবচাইতে মজার ব্যাপার হচ্ছে, আপনার ইচ্ছামতো প্যাকেজ তৈরি সুবিধা পাবেন আপনি এখানে। ভর্তার পদ কখনো কখনো শেষ হয়ে গেলে কাংক্ষিত খাবারটি নাও পেতে পারেন, তবে বেশিরভাগ সময়েই নিজেদের সব পদ রেস্টুরেন্টে রাখা হয়। সকাল থেকে শুরু করে রাত ১০ টার পর্যন্তও খোলা পাওয়া যায় ভর্তাবাড়ী। খরচটাও এখানে খুব কম। প্রতিটি ভর্তা ২০-৩০ টাকা করে। অন্যান্য খাবার হাফ এবং ফুল প্লেট নেওয়ার সবিধা আছে।

ভর্তাবাড়ীর মূল শাখা আপনি খুঁজে পাবেন ধানমন্ডিতে। তবে এছাড়াও পুরান ঢাকায় ভর্তাবড়ীর অন্য শাখাতেও ইচ্ছেমতো ভর্তা খেয়ে আসতে পারেন আপনি। বসার ব্যবস্থা নিয়ে চিন্তার কোনো কারণ নেই। একা কিংবা দলবেঁধে খাওয়ার জন্য সস্তা এবং মজার স্থান ভর্তাবাড়ীতে এখনি চলে যান নিজের বন্ধুদেরকে নিয়ে। সাথে কেউ নেই? তাহলে নিজেই নিজেকে ট্রীট দিয়ে ফেলুন এইবেলা!

ঠিকানাঃ হাউজ#৮১, রোড# ৮/এ (আলমাস সুপার শপ এর উপরের তলায়) সাতমসজিদ রোড, ধানমন্ডি, ঢাকা, বাংলাদেশ।

সাদিয়া ইসলাম বৃষ্টি

 

vorta foodiez Bangla food Deshi food bangladesh food
Was this review helpful? Yes
0 Helpful votes

Advertisement