যে সব বাজে খাবার খাওয়ায় মাঠে বমি করতেন মেসি

PUBLISHED:Mar 20, 2018 | UPDATED:03:39 PM, Mar 20, 2018

লিওনেল মেসিকে অনেকবারই খেলা চলাকালীন সময়ে মাঠে বমি করতে দেখা গেছে। আর্জেন্টাইন লিজেন্ড মেসি জানিয়েছেন, এক সময় যা-তা খাওয়ার কারণে এই সমস্যায় পড়তে হয়েছিল তাকে। বর্তমানে খাদ্যভাস পরিবর্তনের পর সেই সমস্যা অনেকটাই কেটে গেছে।

৩০ বছর বয়সি এই ফরওয়ার্ড ২০১৪ সালে বুখারেস্টে রোমানিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচ চলার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন। গতবছর বলিভিয়ার বিপক্ষে খেলতে গিয়েও একি সমস্যার মুখোমুখি হন তিনি।

ইতালির এক চিকিৎসক ২০১৫ সালে দাবি করেন, তার চিকিৎসায় মেসির সমস্যার সমাধান হয়। তবে টিভি লা কর্নিসাকে পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা জানান, অস্বাস্থ্যকর পানীয় ও স্ন্যাকজাতীয় খাবার খাওয়া বন্ধ করার পর সমস্যা কেটেছে তার।

“জানি না আমি কি খাচ্ছিলাম, তবে আমি বছরের পর বছর খারাপ খাবার খেয়েছি। ২২-২৩ বছর বয়সে চকলেট, আলফাহোরেস (দক্ষিণ আমেরিকার এক ধরনের বিস্কিটস), ফিজি ড্রিংকস খেতাম। কিন্তু আমি এখন মাছ, মাংস, সবজি, সালাদ এই রকম ভাল খাবার খাই।

“বমির বিষয়ে পরিবর্তনটা আমি সত্যিই ভালোভাবে লক্ষ্য করলাম। ডাক্তাররা বলেছিল, এটা অনেক কারণে হতে পারে। অবশেষে আমি খাদ্যাভাস বদলালাম এবং বমিটা আর কখনও হয়নি।”

২০১২ সালে প্রথম বাবা হওয়ার পর ব্যর্থতা ও সমালোচনা নিয়ে নিজের মনোভাব বদলেছে বলেও জানান মেসি। তিয়াগো, মাতেও ও সিরো-তিন ছেলের বাবা মনে করেন, ফুটবল ছাড়া ভাবার মতো অনেক কিছু আছে।





“সবকিছু ভুলে থাকার সর্বোত্তম উপায় হচ্ছে বাচ্চা-স্ত্রী-পরিবারের সঙ্গে থাকা। বাকি সব গৌণ।”

“আমি হারতে বা ড্র করতে পছন্দ করি না কিন্তু এটাকে আমি ভিন্নভাবে নিতে শিখলাম। এটা ফলের চেয়ে বেশি কিছু। আপনি সবসময় জিততে পারবেন না। চমক থাকবে।”

-বিডিনিউজ২৪

gossip foodiez unhealthy Messi foodies voice unhygienic
Was this review helpful? Yes
0 Helpful votes

Advertisement