সুপার শপ স্বপ্ন, নান্না বিরিয়ানি এবং বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা

PUBLISHED:Jul 10, 2018 | UPDATED:11:07 AM, Jul 10, 2018

পণ্যের মোড়কে মূল্য লেখা না থাকা, উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় রাজধানীতে ‘স্বপ্ন’, ‘নান্না বিরিয়ানি’ ও ‘বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডার’সহ ৭ প্রতিষ্ঠানকে ৯২ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

৭ জুলাই, শনিবার চকবাজার ও গ্রিন রোড এলাকায় অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

অভিযানে মামুন বিরিয়ানিকে ৫ হাজার টাকা, সুমাইয়া বাকরখানিকে ২ হাজার টাকা, হাজি নান্না বিরিয়ানিকে ৫ হাজার টাকা, আলাউদ্দীন টেক অ্যাওয়েকে ২৫ হাজার টাকা, মামা বিরিয়ানিকে ৫ হাজার টাকা, বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ২৫ হাজার ও স্বপ্ন সুপারশপকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে ভোক্তা সংরক্ষণ অধিদফতরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। ছবি: সংগৃহীত

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ার জানান, স্বপ্ন সুপার শপে ১০ কেজি ওজনের চালের বস্তাতে কোনো মূল্য, উৎপাদন বা মেয়াদোত্তীর্ণের তারিখ লেখা ছিল না। এই অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া গ্রিন রোডের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে কেজিতে ১২৫ গ্রাম মিষ্টি কম দেওয়ায় ২৫ হাজার টাকা ও চকবাজারের আলাউদ্দিন টেক অ্যাওয়ের দই ও বোরহানির গায়ে কোনো মূল্য, উৎপাদন বা মেয়াদোত্তীর্ণের তারিখ না থাকায় ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একই অভিযোগে হাজী নান্না বিরিয়ানি ও মামা বিরিয়ানিকে ৫ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় অভিযান চালানো হয় মামুন বিরিয়ানি হাউসে। তারা কোমল পানীয় ও বোতলজাত পানীয়র দাম বেশি রাখায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া রাস্তার পাশে নোংরা ও খোলা পরিবেশে খাবার তৈরির অপরাধে সুমাইয়া বাকরখানিকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ারের সার্বিক তত্ত্বাবধানে অভিযান পরিচালনা করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। অভিযানে সহায়তা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিপিএন)-১-এর সদস্যরা।

প্রিয় সংবাদ/নোমান/আজহার

News Shawpno sweet Nanna Biriyani
Was this review helpful? Yes
0 Helpful votes

Advertisement