নোংরা পরিবেশের কারনে গুলশানের টপক্যাপি এবং ব্যাটন রুজের জরিমানা, সন্তোষজনক হওয়ায় Shaw's Steakhouse কে সাধুবাদ

PUBLISHED:Jun 07, 2018 | UPDATED:09:22 AM, Jun 07, 2018

গতকাল (৬ জুন) গুলশান ২ নং এলাকায় RAB -১, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ও বিএসটিআই এর সহযোগিতায় বেলা ১২-৪৫ থেকে ৪ টা পর্যন্ত ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। অভিযানের সময় ৩ টি রেস্টুরেন্ট পরিদর্শন করা হয়।
১। Shaw's Steakhouse: কিচেন/ রান্নাঘর বেশ পরিস্কার পরিচ্ছন্ন ও মান সম্মত পাওয়া যায়। কিচেনের প্রায় সবকিছু ভোক্তারা দেখতে পায় ।সবকিছু সন্তোষজনক বিধায় কিছু পরামর্শ দিয়ে লিখিতভাব ধন্যবাদ দেয়া হলো।


২। Topkapi Restaurant : অত্যন্ত নোংরা ও অপরিস্কার। কিচেনে লক্ষাধিক তেলাপোকার এক মহাসমারোহ ।সকল ধরণের খাবারের উপর ,থালা বাসনে শত সহস্র তেলাপোকার ছুটাছুটি ।এমনকি প্রতিটি ফ্রিজে প্রচুর মৃত তেলাপোকা । ভাবতে কষ্ট হয় এটি অভিজাত এলাকা গুলশানের কোন রেঁস্তোরা না বস্তি !!

 
খাবারের উচ্ছিষ্ট হাড় গুলো সংরক্ষণ করে রাখা হয়েছে ফ্রিজে যেকোনো উদ্দ্যেশে। যদিও কর্তৃপক্ষ বলেছে মালিকের কুকুর কে খাওয়ানোর জন্য রাখা হয়েছে ।প্রশ্ন ছিল কুকরের খাবার মাংস কেন মানুষের খাবার মাংসের সাথে রাখা হয়েছে । কোন সদুত্তর মেলেনি ।


পাকানো মাংস রাখা হয়েছে ফ্রিজে কাচাঁ রক্তাক্ত মাংসের ভেতর ।
প্রতিষ্ঠানটিকে ৮ লক্ষ টাকা জরিমানা করে পরিবেশ উন্নয়নের জন্য তিন দিন সময় বেঁধে দিয়েছে ভ্রাম্যমান আদালত ।
৩। BATON ROUGE রেস্টুরেন্ট : কিচেনের পরিবেশ কিছুটা নোংরা , স্টোর রুমে ইদুঁরের উৎপাতের কারণে পরিবেশ মান সম্মত নয় ।খাবার এবং পেস্টিসাইড একত্রে সংরক্ষণ করে রেখেছে ।কোন একজন স্টাফ খাবারের শেলফে খাবারের সাথে জুতা রেখেছে ।
প্রতিষ্ঠানটিকে জরিমানা করা হয় ২ লক্ষ টাকা ।

সূত্রঃ র‌্যাবের ব্যাটালিয়ন-১ বাহিনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম 

News gossip foodiez unhealthy unhygienic
Was this review helpful? Yes
0 Helpful votes

Advertisement