নোংরা পরিবেশে খাবার রান্নার অভিযোগে ব্যাটন রুজ, ফিস অ্যান্ড কো, পূর্ণিমা রেস্টুরেন্ট এবং বেইলি রোডের নবাবী ভোজের জরিমানা

PUBLISHED:Jul 06, 2018 | UPDATED:05:45 PM, Jul 06, 2018

আন্তর্জাতিক চেইন রেস্টুরেন্ট ফিস অ্যান্ড কো’কে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। রাজধানীর গুলশান শাখা এই জরিমানার টাকা গুনেছে। ৯ই জুন সারাদিন এই এলাকায় অভিযান চালানো হয়। এতে নেতৃত্ব দেন ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মশিউর রহমান। সঙ্গে উপস্থিত ছিলেন মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা।

এক বিজ্ঞপ্তিতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ জানায়, ফিস অ্যান্ড কো তাদের পণ্যে দেশের একমাত্র মান নিয়ন্ত্রণ সংস্থা বিএসটিআইর অনুমোদন ছাড়া মানচিহ্ন ব্যবহার করেছে। এ ছাড়া তারা দীর্ঘদিন ধরে লাইসেন্স ছাড়া পণ্য বিক্রি ও বাজারজাতকরণ করছে। এই অভিযোগে তাদের গুলশান-১ শাখাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।

এদিকে বাসি, পচা খাবার রাখা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুতের অভিযোগে গুলশানের পূর্ণিমা রেস্টুরেন্টকে এক লাখ টাকা, ব্যাটন রুজকে চার লাখ টাকা ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির দায়ে গুলশানের পূর্ণিমা রেস্টুরেন্টকে এক লাখ টাকা জরিমানা করেছেন ডিএমপির ভ্রাম্যমাণ আদালত।  রাজধানীর গুলশানে পূর্ণিমা রেস্টুরেন্টে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় তারা অস্বাস্থ্যকর পরিবেশ এবং মেয়াদোত্তীর্ণ খাবার রাখার প্রমাণ পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করেন।  এর আগে ৮ই জুন সকালে রাজধানীর বেইলি রোডের নবাবী ভোজকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরির দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। 

তথ্যঃ মাছরাঙা টেলিভিশন ও জাগো নিউজ

ভিডিও লিঙ্কঃ www.facebook.com/story.php?story_fbid=2637926073098223&id=1553858571504984&_rdc=2&_rdr

Was this review helpful? Yes
0 Helpful votes

Advertisement