Foodiez Magazine

সহজেই তৈরি করুন বিফ বেবিকর্ন

গরুর মাংস খেতে যারা ভালোবাসেন তাদের জন্য নতুন একটি রেসিপি। সুস্বাদু ও পুষ্টিকর বেবিকর্ন দিয়ে তৈরি করতে পারেন বিফ বেবিকর্ন। চলুন তাহলে শিখে নিই, মজাদার এই রেসিপিটি-

উপকরণ : গরুর মাংস হাড় ছাড়া লম্বা ও সরু করে কাটা ২৫০ গ্রাম, বেবিকর্ন গোল গোল করে কাটা ১ কাপ, একটি ডিমের সাদা অংশ, কর্নফ্লাওয়ার প্রয়োজন মতো, সিরকা পরিমাণ মতো, সয়াসস পরিমাণ মতো, জিরা গুঁড়া আধা চা চামচ, গুঁড়া মরিচ ১ চা চামচ, আদা বাটা আধা চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, লবণ স্বাদ অনুযায়ী, তেল ভাজার জন্য, পেঁয়াজ টুকরা করা আধা কাপ, ও কাঁচামরিচ আস্ত ৫-৬টি।

প্রণালি : প্রথমে গরুর মাংস ধুয়ে নিন। তারপর এতে একে একে সব বাটা ও গুঁড়া মসলা, স্বাদ অনুযায়ী লবণ এবং সিরকা দিয়ে মাখিয়ে প্রায় ৪-৫ ঘণ্টা ফ্রিজে রাখুন। ডিমের সাদা অংশ সামান্য পানি এবং কর্নফ্লাওয়ার ঘন করে গুলিয়ে নিন। মাখানো গরুর মাংস পরিমাণ মতো পানিসহ সিদ্ধ করে নিন মাখা মাখা করে। একটি ফ্রাইং প্যানে তেল গরম করে গরুর মাংসের টুকরাগুলো ভেজে তুলুন। ভাজা তেলে পেঁয়াজের টুকরা, কাঁচামরিচ এবং বেবিকর্ন টুকরা দিয়ে ভাজুন। তারপর তাতে অল্প কর্নফ্লাওয়ার পানিতে গুলিয়ে দিয়ে দিন। মিশ্রণটি ফুটে উঠলে তাতে ভাজা মাংস এবং সস দিয়ে নামিয়ে গরম গরম পরিবেশন করুন।

 

Source: http://www.jagonews24.com/lifestyle/news/62581/সহজেই-তৈরি-করুন-বিফ-বেবিকর্ন

Was this review helpful? Yes
0 Helpful votes